18 April 2013

গ্যালাক্সি মেগা হ্যান্ডসেটের ঘোষণা দিলো স্যামসাং


অবশেষে গ্যালাক্সি মেগা হ্যান্ডসেটের ঘোষণা দিয়েছে দক্ষিণ কোরিয়ান ইলেকট্রনিক্স জায়ান্ট স্যামসাং। প্রযুক্তি বিষয়ক সাইট টেকট্রি জানিয়েছে, ৬.৩ ইঞ্চি এবং ৫.৮ ইঞ্চি স্ক্রিনের দু’টি ভার্সনে পাওয়া যাবে গ্যালাক্সি মেগা। দু’টি স্মার্টফোনেই থাকবে ডুয়াল কোর প্রসেসর।

মেগা হ্যান্ডসেটটিতে থাকবে ৬.৩ ইঞ্চি হাই ডেফিনিশন (এইচডি) স্ক্রিন, ১.৭ গিগাহার্টজ ডুয়াল-কোর সিপিইউ এবং ১.৫ গিগাবাইট র‌্যাম। অ্যান্ড্রয়েড জেলি বিন অপারেটিং সিস্টেমে চলবে স্মার্টফোনটি। ৮ থেকে ১৬ জিবি  ইন্টারনাল মেমোরির পাশাপাশি সর্বোচ্চ ৬৪ জিবির মাইক্রোএসডি কার্ডও ব্যবহার করা যাবে এতে। অন্যান্য ফিচারের মধ্যে রয়েছে ৮ মেগাপিক্সেলের মূল ক্যামেরা, ১.৯ মেগাপিক্সেলের সম্মুখ ক্যামেরা, ইউএসবি ২.০, ব্লুটুথ ৪.০ এবং ওয়াই-ফাই সংযোগ সুবিধা। স্মার্টফোনটিতে থাকবে ৩২০০ মিলি অ্যাম্পের ব্যাটারি।

স্ক্রিনের আকার ছাড়াও সিপিইউ এবং ব্যাটারি হিসেবে মেগার ৬.৩ ইঞ্চি ভার্সনটির সঙ্গে পার্থক্য রয়েছে ৫.৮ ইঞ্চি ভার্সনের। ১.৪ গিগাহার্টজের সিপিইউ থাকবে ৫.৮ ইঞ্চি স্ক্রিনের গ্যালাক্সি মেগায়। স্মার্টফোনটি চলবে ২৬০০ মিলিঅ্যাম্পের ব্যাটারিতে। স্মার্টফোনটির বাকি ফিচারগুলো ৬.৩ ইঞ্চি ভার্সনটির মতোই। আছে জেলি বিন অপারেটিং সিস্টেম, ১.৫ গিগাবাইটের র‌্যাম, ৮ মেগাপিক্সেল মূল ক্যামেরা, ১.৯ মেগাপিক্সেল সম্মুখ ক্যামেরা, ইউএসবি ২.০, ব্লুটুথ ৪.০ এবং ওয়াই-ফাই সংযোগ, ৮ জিবির ইন্টারনাল মেমোরি এবং ৬৪ জিবির মাইক্রোএসডি কার্ড ব্যবহারের সুযোগ। 

এশিয়া এবং ইউরোপের বাজার দিয়েই বিক্রি শুরু হবে স্যামসাংয়ের নতুন গ্যালাক্সি মেগা স্মার্টফোনের।

No comments:

Post a Comment