22 August 2011

৫ নভেম্বরই ফেসবুকের দিন শেষ !?


৫ নভেম্বরই ফেসবুকের দিন শেষ!

সোশ্যাল নেটওয়ার্কিং জায়ান্ট ফেসবুক কর্তৃপক্ষকে হুমকি দিয়েছে হ্যাকার গ্রুপ অ্যানোনিমাস। হ্যাকারদের কুখ্যাত এই গ্রপটি বলেছে, চলতি বছরের ৫ নভেম্বরই ফেসবুক অচল করে দেয়া হবে। খবর সিনেট-এর। 


সংবাদমাধ্যমটি জানিয়েছে, ‘অ্যানোনিমাস হ্যাকার গ্রুপ হুমকিতে বলেছে, ফেসবুক যতো বাড় বাড়বে ততোই ধ্বংসের দিকে এগিয়ে যাবে’। সংবাদমাধ্যমটি জানিয়েছে, এ বছরের ১৫ মার্চ ফেসবুক বন্ধ হয়ে যাচ্ছে বলে গুজব রটেছিলো। তবে, সেটি কেবল গুজবই ছিলো। এবারই প্রথমবারের মতো ফেসবুক বন্ধ করে দেবার হুমকি পেলেন মার্ক জুকারবার্গ। জানা গেছে, ৫ নভেম্বর তারিখটি বেছে নেয়া হয়েছে যুক্তরাজ্যের মুভি ‘ভি ফর ভ্যানডেট্টা’-এর প্রধান চরিত্র গাই ফক্সসের পরিকল্পনা সফল করার দিনটি থেকে।সংবাদমাধ্যমটি আরও জানিয়েছে, অ্যানোনিমাসের পক্ষ থেকে সব ফেসবুক ব্যবহারকারীর কাছেই সমর্থন চাওয়া হয়েছে। এ প্রসঙ্গে গ্রুপটির ভাষ্য, ‘ব্যক্তিগত নিরাপত্তার জন্যই ফেসবুক অচল করে দেয়া উচিৎ’। অ্যনোনিমাস বলেছে, ‘ফেসবুক কর্তৃপক্ষ তথ্য বিক্রি করছে এবং সবার ওপর গোয়েন্দাগিরি করছে। যেমনটা মিশর এবং সিরিয়ায় করা হয়েছে তেমনটি তারা সবক্ষেত্রেই করতে চায়।’ উল্লেখ্য, অ্যানোনিমাস হ্যাকার গ্রুপটি ইতোমধ্যে ইন্টারন্যাশনাল মনিটারি ফান্ড বা আইএমএফ, নিউজ কর্পোরেশনের মতো নামী-দামী প্রতিষ্ঠানকে নাকানি-চুবানি খাইয়েছে।
হ্যাকার গ্রুপটি বলেছে, নভেম্বরের ৫ তারিখের পর ফেসবুক ধ্বসে যাবে। আর ফেসবুকে পোস্ট করার মতো কোনো অবস্থা থাকবে না।
এদিকে, অ্যনোনিমাসের হুমকি স্বত্বেও ফেসবুক কর্তৃপক্ষ মুখে কুলুপ এঁটেই রয়েছে। এটা যুদ্ধ শুরুর আগের মুহুর্ত বলেই সংবাদমাধ্যমটি জানিয়েছে।

3 comments:

  1. আসলে কি তাই !?! যাক তবে ভালই হয়, যদি Face কে না বানাতে পারি book ;)

    ReplyDelete
  2. dekha jak ki hoy...but amr mone hoy j...FB bondho hobe na...:P :P :P

    ReplyDelete
  3. ‎__! ! ! !W A R N I N G ! ! ! !__
    ==================
    THIS NOTICE IS DIRECTED TO ANYONE WHO HAS A FACEBOOK ACCOUNT: IF SOMEONE IN YOUR PROFILE OR A FRIEND SENDS YOU A LINK THAT SAYS "VISIT THE NEW FACEBOOK", DO NOT OPEN IT. . . IF YOU DO, YOU CAN SAY GOODBYE TO YOUR FACEBOOK PAGE! THIS IS ACTUALLY THE CREATION OF A HACKER WHO STEALS YOUR DETAILS AND REMOVES YOU PERMANENTLY FROM YOUR FACEBOOK PAGE.

    ____COPY THIS POST & SEND TO YOUR FRIENDS AND POST ON THE WALL OF ANY GROUP____

    এটা আজকের নিউজ,অ্যানোনিমাস হ্যাকার গ্রুপের হুমকিটা তাহলে একেবারে মিথ্যা না !?

    ReplyDelete