07 May 2012

কম্পিউটার সায়েন্সে ডিগ্রি নেই ইয়াহু সিইওর!


সম্প্রতি ইয়াহুর এক শেয়ারহোল্ডার প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী (সিইও) স্কট থম্পসনের কম্পিউটার সায়েন্স ডিগ্রি নিয়ে প্রশ্ন তোলেন। এরপর ইয়াহু জানায়, তাদের প্রধান নির্বাহী আসলেই কম্পিউটার সায়েন্স ডিগ্রির অধিকারী নন। খবর লস এঞ্জেলস টাইমস-এর।

সূত্র জানিয়েছে, ইয়াহুতে যোগ দেয়ার সময় জমা দেয়া রেজুমে (সিভি)-তে কম্পিউটার সায়েন্স ডিগ্রি থাকার কথা উল্লেখ করেছেন স্কট। এই ভুল তথ্য দিয়ে কীভাবে তিনি ইয়াহুর মতো কোম্পানির প্রধান নির্বাহী হিসেবে নিয়োগ পেলেন এ নিয়ে এখন প্রযুক্তি বিশ্বে শুরু হয়েছে তর্ক-বিতর্ক। তবে ইয়াহু এই ঘটনাকে কেবল ‘অসাবধানতাবশত ভুল’ বলেই ক্ষান্ত দিয়েছে।

এদিকে প্রথমে প্রশ্ন তোলা বিনিয়োগকারী, যিনি ইয়াহুর ৫.৮ শতাংশ শেয়ারের অধিকারী, এই ঘটনার তদন্ত দাবি করেছেন। লস এঞ্জেলস টাইমস জানিয়েছে, স্কট থম্পসনের রয়েছে অ্যাকাউন্টিং ডিগ্রি, যা কম্পিউটার সায়েন্স ডিগ্রির সঙ্গেই তার রেজুমেতে উল্লেখ করা হয়েছে।

ম্যাশএবল-এর মতে, এই ‘ভুল’-এর কারণে পদ থেকে সরে দাঁড়াতে হতে পারে স্কট থম্পসনকে। উল্লেখ্য, এর আগে টানা কয়েক বছর পর চলতি বছরের প্রথম তিনমাসে লাভের মুখ দেখার খবর প্রকাশ করে ইয়াহু। একে অনেকেই নতুন নির্বাহীর সাফল্য বলে মন্তব্য করেন।

No comments:

Post a Comment