17 June 2012

চলে যাচ্ছেন ফেইসবুকের প্রযুক্তি প্রধান




বিশ্বের সবচেয়ে জনপ্রিয় সামাজিক যোগাযোগ ওয়েবসাইট ফেইসবুকের প্রযুক্তি বিষয়ক প্রধান ব্রিট টেইলর জানিয়েছেন, আসছে সপ্তায় তিনি পদত্যাগ করতে যাচ্ছেন।

নতুন একটি কোম্পানির কাজ শুরু করার জন্যই তিনি ফেইসবুক ছাড়ছেন বলে বিবিসি জানিয়েছে।

ফেইসবুক ছেড়ে যাওয়া প্রসেঙ্গ টেইলর বলেন, “চলে যেতে খুব খারাপ লাগছে, কিন্তু নতুন একটি প্রতিষ্ঠান (কোম্পানি) শুরু করার বিষয়ে আমি ভীষণ রোমাঞ্চিত হয়ে আছি।”

তিনি আরো বলেন, “এ ধরনের প্রন্থান কখনোই খুব সহজ নয়। কিন্তু আমি এই দল (ফেইসবুক) এবং তার নেতৃত্বের বিষয়ে অত্যন্ত আত্মবিশ্বাসী।”

টেইলরের চলে যাওয়ার ঘোষণার প্রতিক্রিয়ায় ফেইসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জুকারবার্গ বলেছেন, টেইলরের সঙ্গে কাজ করা অত্যন্ত আনন্দের অভিজ্ঞতা যা তিনি উপভোগ করেছেন।

ফেইসবুকের জন্য টেইলর ও তার দল যে অবদান রেখেছেন তার জন্য কৃতজ্ঞতা প্রকাশ করার পাশাপাশি তাদের জন্য গর্ববোধ করার কথাও ব্যক্ত করেছেন জুকারবার্গ।

গত মাসে ফেইসবুক তার কোম্পানির শেয়ার ছাড়ে নাসদাক পুঁজিবাজারে। এতে করে কোম্পানিটির অনেক কর্মকর্তাই রাতারাতি মিলিয়নিয়ারে পরিণত হয়েছেন। তখন পর্যবেক্ষকেরা ধারণা করেছিলেন, কেউ না কেউ বিষয়টিকে অন্যদিকে নিয়ে যাবেন।

কিছু দিনের মধ্যেই ফেইসবুকের শেয়ারে পতন হয়। ৩৮ ডলারে বাজারে শেয়ার ছাড়ার পর এর বর্তমান মূল্য শেয়ার প্রতি ৩০ ডলারে নেমে এসেছে।

No comments:

Post a Comment